ঢাকাশুক্রবার , ২৭ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বরুড়ায় ৫৮টি পরিবারকে স্বাবলম্বী হওয়ার পথ দেখালেন শফিউদ্দিন শামীম

বরুড়া (কুমিল্লা) সংবাদদাতাঃ
অক্টোবর ২৭, ২০২৩ ৬:৩১ অপরাহ্ণ । ৮৮ জন

বৃহস্পতিবার(২৬ অক্টোবর, ২০২৩) বরুড়া উপজেলার জয়কামতা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিলমুড়ি উত্তর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে কুমিল্লা -৮ (বরুড়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) এর অর্থায়নে শিলমুড়ি উত্তর ইউনিয়নের ৯ জন কর্মহীন অসহায় পুরুষ কে ১ টি করে অটো রিকশা, ১০ জন অসহায় নারী কে ১ টি করে সেলাই মেশিন, ১১ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ৯ জন সন্তান সম্ভবা দুস্থ নারী কে মাতৃত্বকালীন ভাতা, ১৯ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার, ৯ টি মসজিদ ও ১ টি মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে শিলমুড়ি উত্তর ইউনিয়নের আওয়ামী লীগ নেতা আব্দুস সাত্তার ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

অসহায় ও অস্বচ্ছল পুরুষদের জীবিকা নির্বাহে,সহায়সম্বলহীন দুস্থ মহিলাদের দুর্দশা লাঘবে, প্রসূতি মায়েদের স্বাস্থ্যগত বিষয় এবং চরম দারিদ্রতার কষাঘাতে চিকিৎসা করাতে পারছেন না যারা এমন পরিবারের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাড়ানো একটি অনন্য ও মানবিক উদ্যোগ বলে জানিয়েছেন সমাবেশে আগত সাধারণ জনগণ।

প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এনে দিয়েছেন। তিনি যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর শাসনামলে দেশের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ এখন রোল মডেল ও সারাবিশ্বের বিস্ময়। অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। তিনি বলেন স্বাভাবিক ভাবে ৪৫ বছর সময়কালে দেশের অবকাঠামো এবং আর্থসামাজিক খাতে যে উন্নয়ন হতো, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তা আমরা ১৫ বছরে করতে সক্ষম হয়েছি। রূপপুর ২,০০০ মেগাওয়াট পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মাধ্যমে বিশ্ব পরমাণু ক্লাবের ৩২ তম সদস্য রাস্ট্রের তালিকায় স্থান করে নিয়েছে আজ বাংলাদেশ। আমরা বিদ্যুতে সয়ংসম্পুর্নতা আর্জন করেছি, কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। আমাদের গড় আয়ূ বেড়ে হয়েছে ৭২ বছর, এটার মাধ্যমে আমরা বলতে পারি খাদ্য এবং চিকিৎসায় উন্নয়ন হয়েছে বলেই আমাদের গড় আয়ূ বৃদ্ধি পেয়েছে, আমাদের শিক্ষার হার বেড়েছে। তাই আসুন সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, শিলমুড়ি (দ:) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক ভুঁইয়া, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি আবদুল মান্নান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য মনিরুজ্জামান বাবুল, শিলমুড়ি উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ এর উপদেষ্টা আব্দুল কুদ্দুস, শিলমুড়ি উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ এর সহ-সভাপতি হাজী মোহাম্মদ সেলিম, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি মজিবুর রহমান, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম প্রমুখ।