ঢাকাসোমবার , ২৭ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

দূরে থাকা প্রিয় মানুষকে অনলাইনে পাঠানো যাবে ‘বাস্তব চুমু’!

অনলাইন ডেস্ক :
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ৪:০৫ অপরাহ্ণ । ২৩২ জন

কারো প্রতি ভালোবাসা প্রকাশ করতে অধিকাংশ মানুষ চুমু দিয়ে থাকেন। এটি এমন এক জিনিস, যা ছোট থেবে বড় সবাই পছন্দ করেন। কিন্তু সেই মানুষ কাছে না থাকলে তো চুমু দেয়া সম্ভব নয়। এ কথা ভেবেই দূরে থাকা প্রিয় মানুষকে আপনার চুমু পৌঁছে দেয়ার অদ্ভুত এক ডিভাইস তৈরি করেছে চীনের টেকনোলজি প্রতিষ্ঠান চ্যাংচুও ভোকেশনাল ইনস্টিটিউট অব মেকাট্রনিক টেকনোলজি।

উষ্ণ ও নড়াচড়া করতে পারা সিলিকন ঠোঁটযুক্ত ডিভাইসটি দূরে থাকা প্রিয় মানুষকে বাস্তব শারীরিক চুম্বনের অনুভূতি দিবে বলে দেখানো হয়েছে বিজ্ঞাপনে।

কাউকে চুম্বন পাঠাতে হলে ব্যবহারকারীকে প্রথমেই একটি মোবাইল সফটওয়ার ডাউনলোড করতে হবে। এরপর ডিভাইসটিকে মোবাইলের চার্জিং পোর্টে সংযুক্ত করে নিতে হবে। তারপর অপরপ্রান্তে থাকা প্রিয় মানুষের সঙ্গে ভিডিও কলে কথা বলা যাবে এবং উভয়ে চুম্বন আদান-প্রদান করতে পারবেন।

এছাড়া ব্যবহারকারীরা তাদের চুম্বন চাইলে আপলোড করে রাখতে পারবেন অ্যাপটিতে। এতে অন্য ব্যবহারকারীরা অভিজ্ঞতা নেয়ার জন্য তাদের চুম্বন ডাউনলোড করে চুমুর অনুভূতি নিতে পারবেন।

এদিকে অদ্ভুত এই ডিভাইসের বিজ্ঞাপন প্রচার হওয়ার পর তা নিয়ে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়েছে চীনা সোশ্যাল মিডিয়ায়। অনেকে এটাকে ‘নোংরা’ ও ‘অশ্লীল’ বলে মন্তব্য করছেন। তাদের মতে, অপ্রাপ্তবয়স্করা এই ডিভাইসের মাধ্যমে অনৈতিক সম্পর্কে জড়িয়ে যেতে পারে।

সিএনএন-এর প্রতিবেদন অনুযায়ী ডিভাইসটি তৈরিতে নেতৃত্ব দেয়া জিয়াং চংলি বলেছেন, ইউনিভার্সিটি লাইফে এক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলাম আমি। তার সঙ্গে যোগাযোগের মাধ্যম ছিল মোবাইল ফোন। সেখান থেকেই এই ডিভাইস তৈরির অনুপ্রেরণা পাই।

তিনি আরও জানান, ২০১৯ সালে ডিভাইসটির জন্য পেটেন্টের আবেদন করেছিলেন। কিন্তু সেই পেটেন্টের মেয়াদ ২০২৩ সালে শেষ হয়ে যায়। এখন ডিভাইসটি অন্য কেউ পরিবর্ধন কিংবা ডিজাইনকে আরও উন্নত করতে পারবেন বলে আশা প্রকাশ করেন জিয়াং।

ডিভাইসটি সম্পর্কে কয়েকজন ব্যবহারকারী চীনের বৃহ্ত্তম অনলাইন কেনাকাটার সাইট তাওবাওয়ে তাদের মন্তব্য তুলে ধরেছেন। আর অদ্ভুত এই ডিভাইসের দাম নির্ধারণ করা হয়েছে ২৮৮ ইউয়ান (৪১ ডলার)।