ঢাকাসোমবার , ২৮ আগস্ট ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

জাতির পিতার সমাধিতে এসবিএসি ব্যাংক এর পরিচালনা পর্ষদের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক :
আগস্ট ২৮, ২০২৩ ১০:৫৩ পূর্বাহ্ণ । ১১৪ জন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকীতে তাঁর সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের পক্ষ থেকে।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং জিয়ারত করেন এসবিএসি ব্যাংকের পরিচালনা পর্ষদ।

এসবিএসি ব্যাংকের পরিচালনা পর্ষদের নবনির্বাচিত চেয়ারম্যান এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন শামীমের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় তাঁর সাথে অন্যান্যদের মধ্যে ব্যাংকের পরিচালক মোহাম্মদ নাজমুল হক, মোহাম্মদ মাহবুবুর রহমান , স্বতন্ত্র পরিচালক জিয়াউর রহমান জিয়া এফসিএ, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমান, ব্যাংকের খুলনা ও বরিশাল অঞ্চলের শাখা প্রধানরাসহ প্রধান কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময়ে ব্যাংকের চেয়ারম্যান শফিউদ্দিন শামীম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাযজ্ঞের শিকার শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন এবং শোক বইয়ে স্বাক্ষর করেন।

ব্যাংকের চেয়ারম্যান হিসেবে এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ হতে উচ্চ আয়ের দেশে পরিণত হয়েছে। সরকারের পাশাপাশি আর্থিক অগ্রগতির পেছনে মূলত ভূমিকা পালন করেছে বেসরকারি খাত। দেশের নীতিনির্ধারকেরা কৃষিতে সাফল্যের সঙ্গে সঙ্গে শিল্পায়নকেও সঠিকভাবে গুরুত্ব দিয়েছে। এতে করে বাংলাদেশে ব্যাপক শিল্পায়ন হয়েছে। আমরা মূলত কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টিতে অনেক প্রকল্প হাতে নিয়েছি। আমরা কোনোকিছুতে পরনির্ভরশীল হয়ে থাকতে চাই না। সারা বিশ্ব এখন আইটি খাত নির্ভর হয়ে পড়েছে, কিন্তু বাংলাদেশ এখনও এ খাতে বেশি দূর এগোতে পারেনি। তথ্যপ্রযুক্তিতে আমাদের আরও মনোনিবেশ করার সুযোগ রয়েছে। আমি চাই আরও অধিক হারে প্রযুক্তি নির্ভর শিল্প কারখানা গড়ে উঠুক, যাতে অসংখ্য মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়।

তিনি বলেন যতদিন এই বাংলাদেশ থাকবে, ততদিন আমাদের চেতনা এবং মননে থাকবেন বঙ্গবন্ধু। এসময়ে তিনি দেশের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির যাত্রা অব্যাহত রাখতে সকলকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

তিনি আরও বলেন, আসুন আমরা সবাই মিলে শপথ করি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দুর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি।