ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

চৌদ্দগ্রামে ১১ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মুহা. ফখরুদ্দীন ইমন:
ডিসেম্বর ২, ২০২৩ ১২:৩৮ পূর্বাহ্ণ । ১৩৬ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) সংসদীয় আসনে আওয়ামী লীগ, জাতীয় পাটি (এরশাদ), জাকের পার্টি, ইসলামী ঐক্যজোট ও ছয় স্বতন্ত্র প্রার্থীসহ এগারো প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে এগারো প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

জানা গেছে, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মুজিবুল হক মুজিব এমপি, জাতীয় পাটি (এরশাদ) মোস্তফা কামাল, জাকের পার্টির শাহ আলম মোল্লা, ইসলামী ঐক্যজোটের মুফতি মোহাম্মদ খোরশেদ আলম, গণফোরামের এডভোকেট আবদুর রহমান জাহাঙ্গীর, বিএনএফ এর জসিম উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় শ্রম বিষয়ক উপ-কমিটির সদস্য এম তমিজ উদ্দিন ভূঁইয়া সেলিম, চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংবাদিক মাহমুদুর রহমান খোকন, উপজেলা আওয়ামী লীগ নেতা মিঞা মোহাম্মদ নিজাম উদ্দিন ও আবদুস সাত্তার। তারমধ্যে মুজিবুল হক, মোস্তফা কামাল, মিজানুর রহমান, শাহ আলম মোল্লা, তমিজ উদ্দিন সেলিম ও আবদুস সাত্তার কুমিল্লা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান এর কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। বাকীরা চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেনের কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিলো ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামী ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ হবে ১৮ ডিসেম্বর ও ভোটগ্রহণ আগামী ৭ জানুয়ারি।