ঢাকাবৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কেটিসিসিএ’র নির্বাচনের ফলাফল ঘোষণা: নতুন চেয়ারম্যান জোনায়েদ শিকদার তপু

মোঃ আবদুল আউয়াল সরকার:
অক্টোবর ১৯, ২০২৩ ১১:০২ পূর্বাহ্ণ । ১১৩ জন

কুমিল্লার কোতোয়ালী থানা সেন্ট্রাল কো-অপারেটিভ লিমিটেড (কেটিসিসিএ) এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে ২০২৩-২৬ইং মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ৮ জন বিভিন্ন পদে জয়ী হয়েছে। বুধবার (১৮ অক্টোবর ২০২৩ খ্রিঃ) দুপুর ২ টায় কেটিসিসিএ লিমিটেড এর হল রুমে ৮ সদস্যের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ফলাফল ঘোষণা করা হয়।

এতে কুমিল্লা শহর হকার্স সমবায় সমিতি লি:প্রতিনিধি চেয়ারম্যান মো: জোনায়েদ শিকদার তপু বিনা প্রতিদ্বন্বিতায় নিবার্চিত।

দিদার সার্বিক গ্রাম উন্নয়ন স:স: লিমিটেড প্রতিনিধি ভাইস -চেয়ারম্যান মো: আবু তাহের মনু, সুধন্যপুর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি:এর প্রতিনিধি সদস্য, মোহাম্মদ মহসিন হোসেন,ঘিলাতলী ভূমিহীন সমবায় সমিতি লি: সদস্য প্রতিনিধি সুলতান আহমদ চৌধুরী,জয়পুর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি: প্রতিনিধি সদস্য মো: আব্দুল কুদ্দুছ,মনশাষন কৃষক সমবায় সমিতি লি: প্রতিনিধি সদস্য মো: আনিসুজ্জামান ভূইয়া, চাঁদপুর কৃষক সমবায় সমিতি লি: প্রতিনিধি সদস্য মো: মিজানুর রহমান, কালিকাপুর সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি: প্রতিনিধি সদস্য মো:মমিন মিয়া।

উক্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনী ফলাফল ঘোষনায় ১০০ প্রার্থমিক সমিতির প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অত্র সমিতির ব্যবস্খাপনা কমিটির ০৮(আট) টি পদের প্রত্যেকটির বিপরীতে একের অধিক প্রার্থী না থাকায় সমবায় সমিতি বিধিমালা-২০০৪ (সংশোধিত -২০২০) এর ৩৪ (৩) অনুযায়ী অদ্য ১৮ অক্টোবর ২৩ খ্রি:অনুষ্ঠিত সমিতির বিশেষ সাধারণ সভায় প্রার্থীগণকে ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। ৩ সদস্য এর নির্বাচন পরিচালনাকারী সভাপতি সহকারী কমিশনার ভূমি) আর্দশ সদর,কুমিল্লা মো: মেহেদী হাসান,নির্বাচন পরিচালনা কমিটির সদস্য জেলা সমবায় কার্যালয় কুমিল্লা পরিদর্শক মো: তাইজুল ইসলাম,নির্বাচন পরিচালনা কমিটির আরেক সদস্য উপজেলা সমবায় অফিসার আর্দশ সদর কুমিল্লা মো: আমীর আলী।

কোনও অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে ফলাফল ঘোষণা হওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মো: মেহেদী হাসান।
উল্লেখ কেটিসিসিএ লিমিটেড কতৃক প্রেরিত বিশেষ সাধারণ সভায় নোর্টিশ উল্লেখিত নির্ধারিত সময়ের মধ্যে সভা পরিচালনার লক্ষ্যে উপস্থিত প্রতিনিধিগণের মধ্যে হতে প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে একজন সভাপতি নির্বাচনের আহবান জানালে উপজেলা সমবায় কর্মকর্তা মো: আমীর আলীর প্রস্তাবে এবং দিদার সার্বিক গ্রাম উন্নয়ন সমিতির লি: এর প্রতিনিধি মো: আবু তাহের সহ উপস্থিত সকল প্রতিনিধিগণের সমর্থনে সর্বসম্মতভাবে মো: আমিনুল হক কে সভা পরিচালনা করার জন্য সভাপতি নির্বাচন করা হয় এবং যথানিয়মে সভার কাজ শুরু করা হয়।
সংস্থার স্মারক নং-৪৭.৬২.১৯৬৭.১০৬.০৬.৯৩৯.২৩.৯১০(২৪৭) তারিখ :-১৩ আগস্ট ২০২৩খ্রি: মূল্যে জারিকৃত আলোচ্যসূচি মোতাবেক সমবায় সমিতি বিধিমালা ২০০৪ এর ১৬(১)বিধি অনুযায়ী নির্বাচন পর্বে নির্বাচন কমিটির সভাপতি সহকারী কমিশনার (ভূমি) মো: মেহেদী হাসান আর্দশ সদর,কুমিল্লা কে সভাপতিত্ব করার জন্য আহবান জানান।নির্বাচন কমিটির সভাপতি কেটিসিসিএ লিমিটেড এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন-২৩এর ফলাফল ঘোষণা করেন। সভায় আর কোন আলোচ্য সূচি না থাকায় উপস্থিত সকল কে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।
আরো উল্লেখ্য যে, সভার শুরুতে সংস্থার নির্বাহী কর্মকর্তার বিশেষ সাধারণ সভার মাধ্যমে কেটিসিসিএ লিমিটেড এর নির্বাচন-২৩ এর চুড়ান্ত ফলাফল সীট এর স্মারক নং-২০৫৫ তারিখ :১৮ অক্টোবর ২৩ মোতাবেক নোটিশের মাধ্যমে নব-নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সদস্যদের উপস্থিত থাকার জন্য সভা আহবান করলে অদ্য নব-নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির আসন গ্রহন করেন নব-নির্বাচিত চেয়ারম্যান মো: জোনায়েদ শিকদার তপু। সভায় সভাপতি উপস্থিত সন্মানিত নব-নির্বাচিত ব্যবস্থাপনা কমিটির সদস্যগনকে শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রথম আলোচ্য সূচী: শুভেচ্ছা বিনিময়।
সিদ্ধান্ত : সভার শুরুতে সংস্থার নির্বাহী কর্মকর্তার নির্বাচন কমিটি হতে প্রাপ্ত নির্বাচনী ফলাফল অনুযায়ী উপস্থিত সকল কে অনুষ্ঠানিকভাবে পরিচিত হন ও শুভেচ্ছা জানান।
তারপর একে অপরের সাথে মতবিনিময় ও শুভেচ্ছা সহ সুস্বাস্থ্যের মঙ্গল কামনা করেন। পরিশেষে প্রতিষ্ঠানের সকল দ্বায়িত্ব পরিচালনা করার জন্য সংস্থার নব-নির্বাচিত চেয়ারম্যান মো: জোনায়েদ শিকদার তপু কে সর্ব সম্মতি ক্রমে ক্ষমতা প্রদান করা হয়। সেই সাথে প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব আর্থিক লেনদেন নব-নিবার্চিত চেয়ারম্যান ও সংস্থার নির্বাহী কর্মকর্তা এর যৌথ স্বাক্ষরে পরিচালনা সিদ্ধান্ত ও সভায় সর্বসম্মতি ক্রমে অনুমোদিত ও গৃহিত হয়। অতঃপর সভার সভাপতি উপস্থিত সকল কে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।
নব-নির্বাচিত চেয়ারম্যান মো: জোনায়েদ শিকদার তপু বলেন– মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোিষত ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সমবায়ীদের উন্নয়নে কুমিল্লা গণমানুষের অভিভাবক সদর আসনের মাননীয় সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার কুমিল্লার উন্নয়নের রোল মডেল। তিনি কুমিল্লার উন্নয়নে অন্যান্যের মতো সমবায়ীদের এই প্রাণের প্রতিষ্ঠান কেটিসিসি এ লি কে আরো উন্নতি এবং সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে। যা হবে আগামী দিনের সমবায়ীদের আশাআকাঙ্খার উন্নতির প্রতীক। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রার্থীদের বিজয়ী করতে সমবায়ীদের অগ্রণী ভূমিকা পালন করবেন। নবনির্বাচিত চেয়ারম্যান মো: জোনায়েদ শিকদার তপু নির্বাচিত হওয়ায় কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক রিফাত মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা ও প্রাণঢালা অভিনন্দন। পাশাপাশি নির্বাচন পরিচালনা কমিটিকে ধন্যবাদ।