ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লা জেলার শ্রেষ্ঠ টিআই (এডমিন) জিয়াউল চৌধুরী টিপু

নিজস্ব প্রতিবেদক :
নভেম্বর ২৭, ২০২৩ ৪:৪৩ পূর্বাহ্ণ । ১৯১ জন

কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশের প্রধান পরিদর্শক (টিআই) অক্লান্ত পরিশ্রম ও সততার সহিত দায়িত্ব পালন করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ জেলার আলেখাচর, পদুয়ারবাজার, কান্দিরপার, চকবাজার, শাসনগাছাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দৃষ্টিনন্দন পুলিশ বক্স স্থাপন, যানজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় জেলার শ্রেষ্ঠ টিআই হিসেবে পুরুষ্কার গ্রহন করেছেন কুমিল্লা জেলা পুলিশের প্রধান পরিদর্শক।

জেলা ট্রাফিক পুলিশের প্রধান পরিদর্শক (টিআই) জিয়াউল চৌধুরী টিপু বলেন, সড়কে দুর্ঘটনা রোধে পুলিশ সুপারের নির্দেশে নিয়মিত অভিযান পরিচালনা করছি। গত ১০ মাসে ৮ হাজার ৯২৫টি মামলায় প্রায় ২ কোটি ৯৩ লাখ ৬৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এতে অবৈধ যানবাহনের সংখ্যা অনেকটা কমে এসেছে। দুর্ঘটনা রোধে আমরা সচেতনতামূলক কাজ করে যাচ্ছি। কাউকে হয়রানি ও অর্থদন্ড করার জন্য ট্রাফিক পুলিশের অভিযান নয়। তিনি আরো বলেন, নগরীর বিভিন্ন সড়কে যানজটে আটকা পড়ে মানুষের কর্মঘণ্টার ক্ষতি হয়। এমন দুর্ভোগের বিষয়টি বিবেচনায় এনে যানজটের কয়েকটি কারণ উদঘাটন করা হয়েছে। এরই মধ্যে পুলিশ সুপারের নির্দেশে গুরুত্বপূর্ণ সড়কে আমাদের ট্রাফিক পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে। এছাড়াও নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে ৫ টি পুলিশ বক্স স্থাপন করা হয়েছে রৌদ, বৃষ্টিতে পথচারীসহ আমাদের দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা যেনো আশ্রয় নিয়ে সস্তির নিঃশ্বাস ফেলতে পারেন। তিনি আরও বলেন, নগরীতে ব্যাটারিচালিত অটোরিকশা সীমিত করে টাউন সার্ভিস (মিনিবাস) চালু করলে যানজট নিরসনসহ স্বল্প আয়ের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হবে। তিনি এই সম্মাননা সকল সহকর্মীদের উৎসর্গঃ করেন।

এবিষয়ে জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, আমাদের কুমিল্লা জেলা পুলিশের ট্রাফিক ইউনিটে কিছুটা জনবল সংকট রয়েছে। তারপরও এই ট্রাফিক পুলিশের সদস্যরা তাদের সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে কুমিল্লার সড়কে শৃঙ্খলা ফেরাতে চেষ্টা করছে।

কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশের প্রধান পরিদর্শক দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে মালিক শ্রমিকদের সাথে বারবার সচেতনতা মূলক আলোচনার সুফল হিসেবে সড়কে শৃঙ্খলা ফিরে এসে।