ঢাকাসোমবার , ২৩ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় ব্যবসায়ীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :
অক্টোবর ২৩, ২০২৩ ১১:৩৯ পূর্বাহ্ণ । ৪২৪ জন
মেজবাহ উদ্দিন ভূইয়া (ফাইল ফটো)

কুমিল্লার সনামধন্য ঠিকাদারি প্রতিষ্ঠান “মেসার্স ভুঁইয়া এন্টারপ্রাইজ” এর স্বত্বাধিকারী মেজবাহ উদ্দিন ভূইয়াকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ।

ভুক্তভোগী ব্যবসায়ী মেজবাহ উদ্দিন ভূইয়া বলেন, আমার রাজনৈতিক ও ব্যবসায় ইর্শান্ধিত হয়ে সামাজিকভাবে হ্যায় প্রতিপন্ন করতে একটি কুচক্রী মহল উঠেপড়ে লেগেছেন।

তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কুমিল্লার গণমানুষের নেতা হাজ্বী আ ক ম বাহাউদ্দীন বাহার ভাইয়ের একজন কর্মী হিসেবে দীর্ঘদিন সুনামের সহিত ব্যবসা করে অসহায় মানুষের কল্যানে কাজ করে যাচ্ছি।

এরইমধ্যে একটি কুচক্রী মহল ভালো মানুষের লেবাসে আমার ব্যবসায়ী সঙ্গী হয়। এদের চালচলন কাজকর্ম পর্যালোচনা করে দেখি এরা আমাকে ব্যবহার করে আমার দীর্ঘদিনের অর্জিত সম্মান নষ্ট করে বিভিন্ন অসহায় মানুষকে ভয়ভীতি দেখিয়ে অনৈতিক সুবিধা আদায়ে ব্যস্ত।

নিজের সম্মান অক্ষত রাখতে এই মুখোশধারীদের আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে বের করে দেই। এরপরই শুরু হয় একেরপর এক ষড়যন্ত্র। আমার অজান্তে ওদের হেফাজতে থাকা কয়েকটি চেকের পাতাকে পূঁজি করেন এই প্রতারকচক্র। তিনি বলেন, বিভিন্ন সময় আমি ব্যবসায়ী কাজে অফিসে থাকতে পারিনি এজন্য অগ্রিম আমার ও আমার ব্যবসা প্রতিষ্ঠানের নামীয় ব্যাংক একাউন্টের চেক সাক্ষর করে অফিসে রেখে দেই। প্রতারক চক্রটি এই চেক চুরি করে নিয়ে যায় যা আমি গত তিনদিন আগে অর্থাৎ শুক্রবার (১৯ অক্টোবর) জানতে পারি।

এমন কিছু অপরিচিত লোক দিয়ে আমার বিরুদ্ধে চেক জালিয়াতির মামলা করিয়েছে যাদের আমি কখনো দেখিনি এবং চিনিও না।

আদালতে মামলা করার আগে উকিল নোটিশ দিতে হয় যা আমার বেলায় হয়নি। এমন একটি মামলার ওয়ারেন্টের খবর পেয়ে আমি সেচ্ছায় শুক্রবার কোতয়ালি থানার মাধ্যমে আদালতে হাজির হলে শনিবার বিজ্ঞ বিচারক আমাকে এই মিথ্যা মামলা থেকে জামিন প্রদান করেন।

এরই মধ্যে ওই কুচক্রী মহলটি পুলিশের সাথে কথা বলা মুহুর্তের একটি ছবি সাংবাদিকদের দিয়ে আমার বিরুদ্ধে একটি কাল্পনিক মিথ্যা বানোয়াট ভিত্তিহীন সংবাদ প্রকাশ করায়। আমি উক্ত প্রকাশিত সংবাদের তিব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

তিনি আরও বলেন, যাচাই-বাছাই ছাড়া এমন ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা থেকে প্রিয় সাংবাদিক বন্ধুগন আপনারা আরো সচেতন হবেন বলে আমি আশাবাদী।