ঢাকারবিবার , ২৮ মে ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় পুলিশের ‘প্রবাসী কল্যাণ সেল’ এর কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিবেদক :
মে ২৮, ২০২৩ ১০:২৬ অপরাহ্ণ । ২২৬ জন

কুমিল্লায় পুলিশের ‘প্রবাসী কল্যাণ সেল’ এর কার্যক্রম শুরুকুমিল্লায় প্রবাসীদের পরিবারকে আইনগত সহায়তা দিতে পুলিশের ‘প্রবাসী কল্যাণ সেল’ এর কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (২৮ মে) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গনে সহায়তা সেল এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।


একই সময়ে উদ্বোধন করা হয় মিডিয়া সেল ও ল্যাকটেশন সেলের কার্যক্রম।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আফজাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মতিউল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ওসি রাজেশ বড়ুয়াসহ অন্যান্য কর্মকর্তাগণ।

এসময় পুলিশ সুপার জানান, প্রবাসীদের সমস্যার সমাধানে কাজ করতে ২৪ ঘন্টা কল সেন্টার চালু করা হয়েছে। কুমিল্লা যেহেতু দেশের প্রধান একটি প্রবাসী এলাকা। তাই প্রবাসীর পরিবারের সদস্য ও স্বজনদের সহায়তা দিতে কুমিল্লা জেলা পুলিশের ‘প্রবাসী কল্যাণ সেল’কাজ শুরু করেছে।

কুমিল্লায় পুলিশের ‘প্রবাসী কল্যাণ সেল’ এর কার্যক্রম শুরু
জেলা পুলিশ সূত্রে জানা গেছে, বিদেশে অবস্থানরত জেলার যে কোনও ব্যক্তি বা কুমিল্লায় অবস্থানরত প্রবাসী পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজন ‘প্রবাসী কল্যাণ সেল’-এর মোবাইল নম্বর (০১৭৭৪৩৩৩৪০৪) ফোন করে সরাসরি অভিযোগ জানাতে পারবেন। এছাড়া দুনীর্তি বন্ধ করতে পুলিশ ক্লিয়ারেন্স/পাসপোর্ট ভেরিফিকেশন জন্য পুসংক্রান্ত আলাদা হেল্প লাইন (০১৩২০১১৩৯৩১) চালু করেছে জেলা পুলিশ। পাশাপাশি শিশু ও নারীদের আইনী সেবা দিতে গঠন করা হয়েছে নারী ও শিশু সেল।


সবগুলো সেলের সার্বিক কাজের নির্দেশনা দিচ্ছেন কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান। এছাড়া সেলের ফোকাল পরাসন হিসেবে কাজ করছেন অতিরিক্ত পুলিশ সুপার( ক্রাইম ও অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান।

একজন পুলিশ পরিদর্শক, একজন এসআই ও তিন জন কনস্টেবলের সমন্বয়ে জেলা পুলিশের এ সহায়তা সেল কাজ করছে।