ঢাকাবুধবার , ২২ নভেম্বর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

আসছে নতুন জোট ‘যুক্তফ্রন্ট’

নিজস্ব প্রতিবেদক :
নভেম্বর ২২, ২০২৩ ৪:২১ পূর্বাহ্ণ । ১৪৪ জন

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সুহৃদ বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে নতুন জোট ‘যুক্তফ্রন্ট’ আত্মপ্রকাশ করছে। জানা যায়, যুক্তফ্রন্টে থাকা নিবন্ধিত ও অনিবন্ধিত ছয়টি দল আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপিসহ বিভিন্ন জোট ও দল আন্দোলন করছে যার মধ্যে ১২ দলীয় জোট অন্যতম। যে দলগুলো মিলে নতুন জোট ‘যুক্তফ্রন্ট’ করবে, তার বেশির ভাগই এই ১২–দলীয় জোটের শরিক।

 

আজ (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে যুক্তফ্রন্টের সংবাদ সম্মেলন  হওয়ার কথা রয়েছে। গত মঙ্গলবার রাতে বাংলাদেশ কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব ও যুক্তফ্রন্টের সমন্বয়ক আব্দুল্লাহ আল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। তাতে উপস্থিত থাকবেন নতুন জোটের প্রধান বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

 

এ বিষয়ে আব্দুল্লাহ আল হাসান গণমাধ্যমকে বলেন, নিবন্ধিত ও অনিবন্ধিত কয়েকটি দল মিলে নতুন জোট যুক্তফ্রন্ট করা হচ্ছে। এই জোট নতুন ধারায় আন্দোলন করবে। কল্যাণ পার্টি ছাড়াও নিবন্ধিত দুটি দল এই জোটে থাকবে। আরও বেশ কয়েকটি দল পরে জোটে যুক্ত হবে। তবে, নির্বাচনে যাওয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আলোচনা চলছে।

 

যুক্তফ্রন্টে যাওয়ার বিষয়ে নুরুল হকের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদও রয়েছে। মঙ্গলবার রাতে তিনি একটি গণমাধ্যমকে বলেন, ‘অবৈধ সরকারের নির্বাচনকে বৈধতা দিতে আমরা নির্বাচনে যাব না। এই সরকারের অধীনে কোনোভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব না। কিছু সুবিধা পেতে সরকারের কৃপায় এমপি হতে কেউ কেউ নির্বাচনে যেতে পারেন। গণ অধিকার পরিষদকে নির্বাচনে নিতে নানাভাবে চাপ দেওয়া হচ্ছে।